শনিবার, ১১ মে ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
অগ্রাধিকার রেলপথে যুক্ত সুনামগঞ্জ

অগ্রাধিকার রেলপথে যুক্ত সুনামগঞ্জ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ চতুর্থবারের মত বিপুল ভোটে বিজয়ী পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান নিজের নির্বাচনী এলাকা সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর—শান্তিগঞ্জবাসীকে) আসনের ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, সুনামগঞ্জকে রেলপথের সঙ্গে যুক্ত করাকে অগ্রাধিকার দেবেন তিনি। প্রথম বছরেই তিনি এই কাজটি শুরু করার চেষ্টা করবেন। দ্বিতীয় অগ্রাধিকার থাকবে সাধারণ মানুষের জীবন—মান উন্নয়নে কাজ করা। সোমবার দুপুরে এই প্রতিবেদকের সঙ্গে কথা বলার সময় তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি বললেন, ১৫ বছরের কাজে অভিজ্ঞতায় আমার মনে হয়েছে, মানুষের জীবন—মান উন্নয়নে কিছু কাজ করা জরুরি। যেমন বিশুদ্ধ পানি, ল্যাট্রিন, ঘরের পাশে স্বাস্থ্যসেবা পাওয়ার ব্যবস্থা করা।

গেল পাঁচ বছরে নির্বাচনী এলাকায় করা প্রায় সাত হাজার টিউবওয়েল সাধারণ মানুষের উপকারে এসেছে উল্লেখ করে তিনি বলেন, আমার নির্বাচনী এলাকায় একটি পরিবারকে বিশুদ্ধ পানি থেকে বঞ্চিত হতে দেব না। সাধারণ মানুষের জন্যই গণ—পরিবহন রেলের ব্যবস্থা করা আমার লক্ষ্য। এজন্য প্রথম বছরেই রেল লাইন নিয়ে কাজ করবো।

এছাড়া বড় প্রকল্পগুলোর মধ্যে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কাজ শেষ করা। জগন্নাথপুরের রানীগঞ্জে কৃষি ইনস্টিউটের কাজ শেষ করা। জগন্নাথপুরে একটি মানসম্পন্ন সরকারি মহিলা কলেজ, শান্তিগঞ্জে একটি বালিকা উচ্চ বিদ্যালয়, সুনামগঞ্জে একটি কৃষি কলেজ এবং এমপিওভুক্তির অপেক্ষায় থাকা স্কুল কলেজগুলোকে এমপিওভুক্ত করার কাজ করবো আমি। এছাড়া উড়াল সড়ক, কাঠইড়, দিরাই—শাল্লা—আজমিরিগঞ্জ সড়কের কাজ শেষ করতে সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্যদের সহায়তা দেব আমি।

তিনি বলেন, আমার চিন্তার মধ্যে আছে সুনামগঞ্জে ৫০ আসনের সাশ্রয়ী বিমানের ব্যবস্থা করা। এটিও প্রান্তিক সুনামগঞ্জবাসী এবং টাঙ্গুয়ার হাওরে আসা পর্যটকদের জন্য জরুরি হয়ে পড়েছে। আমি সেটি বাস্তবায়ন করার চেষ্টা করবো।

প্রসঙ্গত, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ১ লাখ ২৬ হাজার ৯৯৫ ভোট পেয়ে বিশাল ব্যবধানে চতুর্থবারের মত এমপি নির্বাচিত হয়েছেন। এই আসনে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল বিএনপির প্রার্থী সাবেক সংসদ সদস্য শাহীনুর পাশা চৌধুরী (সোনালী আঁশ) মাত্র চার হাজার ৯৫ ভোট পেয়েছেন।

এদিকে সোমবার দুপুরে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে উপজেলা সদরের আব্দুস সামাদ আজাদ অডিটরিয়ামে সভায় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, জনগণের স্বতস্ফূর্ত অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন হয়েছে। নির্বাচনে পরাজিত হয়েছে গণবিরোধী চক্র।  আমি আপনাদের কাছে কৃতজ্ঞ। এবারের নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে আপনারা আমাকে বিজয়ী করেছেন। টানা চারবারের মতো আপনারা আমাকে নির্বাচিত করেছেন। আমি কথা দিচ্ছি, শেষ জীবন পর্যন্ত আপনাদের পাশে থাকবো।

তিনি বলেন, গত ১৫ বছরে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। এই উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে দেশের মানুষ উন্নয়নের পক্ষে ভোট দিয়েছেন। দেশ বিরোধী ষড়যন্ত্রকারীদের সকল ষড়যন্ত্র বিফল হয়েছে। ওই চক্র নির্বাচন বানচাল করতে নানামূলক অপপ্রচার চালিয়ে ভোটকেন্দ্রে ভোটাাদের না যেতে প্রচারণা করেছে। ভয়ভীতিসহ নানা কুৎসা রটানো হয়। দেশের মানুষ ভোটে অংশ নিয়ে তাদেরকে প্রত্যাখ্যান করেছে। সকল হুমকি ধমকির উর্ধ্বে উঠে মানুষ ভোট প্রয়োগ করেছেন। ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়েছেন স্বাধীনতা ও উন্নয়নের পক্ষের দল আওয়ামী লীগকে।

এমএ মান্নান আরও বলেন, জগন্নাথপুর ও শান্তিগঞ্জে চলমান উন্নয়ন কাজকে এগিয়ে নিতে কাজ করবো। পাশাপাশি জনগুর”ত্বপূর্ণ বড় বড় উন্নয়ন প্রকল্পের কাজ করা হবে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সিদ্দিক আহমদ’র সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সহ সভাপতি সাইফুল ইসলাম রিপনের পরিচালনায় সভায় বক্তব্য দেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের ছেলে সাদাত মান্নান অভি প্রমুখ।

এর আগে এম এ মান্নান কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দলীয় নেতাকর্মীরা।

সুত্রঃ দৈনিক সুনামগঞ্জ খবর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com